সিঙ্গাপুর ও যুক্তরাজ্যে প্রাইম ব্যাংকের রিয়েল টাইম রেমিট্যান্স সেবা চালু

0
301

সিঙ্গাপুর ও যুক্তরাজ্যে ‘রেমিটপ্রাইম’ নামে নতুন রিয়েল টাইম রেমিট্যান্স সার্ভিস চালু করেছে প্রাইম ব্যাংক। দেশ দুটি থেকে রেমিট্যান্স বা প্রবাসী আয় আনতে প্রাইম ব্যাংক সম্প্রতি অনলাইনভিত্তিক এই রেমিট্যান্স প্ল্যাটফর্ম চালু করল। এর ফলে সিঙ্গাপুর ও যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশিরা প্রাইম ব্যাংকের যেকোনো অ্যাকাউন্টে এবং সারা দেশে যেকোনো বিকাশ ওয়ালেটে তাৎক্ষণিকভাবে টাকা পাঠাতে পারবেন।প্রবাসীরা অন্য ব্যাংকের মাধ্যমে রেমিট্যান্স পাঠালেও তা বিইএফটিএনের মাধ্যমে তাৎক্ষণিকভাবে স্থানান্তরিত হবে।

প্রাইম ব্যাংক এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশি, ভারতীয় ও ফিলিপাইনের নাগরিকেরা এখন অ্যাপল অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোর থেকে প্রাইম ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং মোবাইল অ্যাপ ‘প্রাইম ব্যাংক অ্যাপ’ ডাউনলোড করে অথবা www.remitprime.com-এ লগইন করে রেমিটপ্রাইম পরিষেবার মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে পারবেন। এ ছাড়া যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ), উপসাগরীয় দেশগুলো, জাপান, কোরিয়া, মালয়েশিয়া রেমিট্যান্সের এসব বড় উৎসেও অনলাইন রেমিট্যান্স পেমেন্ট সার্ভিস সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে প্রাইম ব্যাংকের।

এ প্রসঙ্গে প্রাইম ব্যাংকের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ফয়সাল রাহমান বলেন, ‘নতুন এই পরিষেবা চালুর ফলে আমাদের গ্রাহকেরা তাঁদের দোরগোড়ায় যেকোনো সময় রেমিট্যান্স পাঠানোর সুবিধা পাবেন। আমরা বিশ্বাস করি, এই পরিষেবাটি প্রবাসী বাংলাদেশিদের বৈধ পথে আরও অর্থ প্রেরণে উৎসাহিত করবে এবং দেশে রেমিট্যান্সের প্রবাহ আরও বাড়াবে।’

ব্যাংকের ট্রানজেকশন ব্যাংকিংয়ের প্রধান শামস আব্দুল্লাহ মোহাইমীন বলেন, রেমিটপ্রাইম প্ল্যাটফর্মে স্বয়ংক্রিয়ভাবে কয়েক মিনিটে কয়েক হাজার লেনদেন সম্পন্ন করতে পারে। এটি প্রাপকের অ্যাকাউন্টে দিন–রাত ২৪ ঘণ্টা রিয়েল টাইম ফান্ড স্থানান্তর করতে পারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমানে প্রাইম ব্যাংকের দুটি রেমিট্যান্স সাবসিডিয়ারি আছে। এর মধ্যে সিঙ্গাপুরে রয়েছে প্রাইম এক্সচেঞ্জ কোম্পানি, যার তিনটি শাখা আছে যথাক্রমে ডেস্কর রোড, জুড়ং ইস্ট ও জু কুনে। অন্য সাবসিডিয়ারি যুক্তরাজ্যে, যেটির নাম পিবিএল এক্সচেঞ্জ (ইউকে)। এর তিনটি শাখা আছে লন্ডন, বার্মিংহাম এবং ওল্ডহ্যামে। এ ছাড়া যুক্তরাজ্যজুড়ে আরও ৩৫টি লোকেশনে এজেন্ট আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here