২৬% নগদ লভ্যাংশ দেবে ডেল্টা লাইফ

0
316

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২৬ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী ২৪ জুলাই সকাল সাড়ে ১০টায় ডেল্টা লাইফ টাওয়ারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৯ জুলাই।

সর্বশেষ রেটিং অনুসারে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ট্রিপল এ’। ২০১৭ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নিরীক্ষিত ও ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ মূল্যায়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে ডেল্টা লাইফ। তার আগে ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় তারা। এছাড়া ২০১৫ হিসাব বছরের জন্য ১৮ শতাংশ ও ২০১৪ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ পান কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স শেয়ারবাজারে আসে ১৯৯৫ সালে। ৫০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে বর্তমানে এর পরিশোধিত মূলধন ১২৩ কোটি ৭৫ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৪২ দশমিক শূন্য ৫ শতাংশ উদ্যোক্তা-পরিচালকদের কাছে, ২২ দশমিক ৩৭ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ২ দশমিক শূন্য ৮ শতাংশ বিদেশী বিনিয়োগকারী ও বাকি ৩৩ দশমিক ৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ডেল্টা লাইফ শেয়ারের সর্বশেষ দর ছিল ১০০ টাকা, যা আগের দিনের চেয়ে ১০ পয়সা বা দশমিক ১০ শতাংশ বেশি। সমাপনী দর ছিল ৯৯ টাকা ৭০ পয়সা। দিনভর শেয়ারটির দর ৯৯ টাকা ৬০ পয়সা থেকে ১০১ টাকার মধ্যে ওঠানামা করে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৯২ টাকা ও ১২৫ টাকা ৫০ পয়সা।

Source – Banik Barta.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here